ডেস্ক নিউজ
প্রকাশিত: ০১/০৬/২০২৩ ৪:৫৭ পিএম

২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সবার কল্যাণের কথা মাথায় রেখে প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেছেন, এবারের বাজেটে বরাবরের মতো দরিদ্র জনগণের কথা ভাবা হয়েছে। এ বাজেটে আমরা ঠকব না, দেশের মানুষকে ঠকাবও না। আমরা হারব না, জনগণকেও হারাব না। সবার কল্যাণের কথা মাথায় রেখে এবারের বাজেট প্রস্তুত করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বাজেট পেশ করতে জাতীয় সংসদ ভবনে যাওয়ার আগে গুলশানের বাসভবনের সামনে অর্থমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, অর্থনৈতিক উন্নয়ন ধরে রাখতে বাজেটে ধারাবাহিকতা থাকছে। এ বাজেট দিয়ে এবারও সরকার সফল হবে। প্রস্তাবিত বাজেটটি দেয়ার মাধ্যমে সরকার ও জনগণ উভয়পক্ষ জিতবে। সরকার দেশের মানুষকে ঠকাবে না। কাউকে গরিব করে কিছু অর্জন করতে চায় না সরকার।

মুস্তফা কামাল বলেন, ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট হবে গরিববান্ধব। বিশেষ কোনো চাপ নেই। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর বলয় এবার বিপুল আকার বাড়ছে। আমরা কিন্তু আমাদের লক্ষ্যমাত্রার দিকে এগিয়ে যাচ্ছি। আমি মনে করি, এবারও আমরা সেটাই অর্জন করব।

তিনি আরও বলেন, আমি গরিবের সন্তান ছিলাম। একসময় গরিব ছিলাম। আমি জানি, গরিব হওয়াটা কত কষ্টের। সুতরাং কাউকে গরিব করে কিছু অর্জন করতে চাই না। আমরা সবাইকে নিয়ে সবার জন্য বাজেট করেছি।

পাঠকের মতামত

মিয়ানমারের বিরুদ্ধে মামলা দ্রুত নিষ্পত্তির আশা বাংলাদেশ-গাম্বিয়ার

রোহিঙ্গা গণহত্যার অভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে করা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদ ব্যক্ত করেছে বাংলাদেশ ও গাম্বিয়া। ...

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ...

সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী উখিয়ায় হবে উন্মুক্ত কারাগার, শিগগির নির্মাণ শুরু

উন্নত দেশের ন্যায় বাংলাদেশে উন্মুক্ত কারাগার নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ...